ইউকে রবিবার, ২৩ জানুয়ারি ২০২২
হেডলাইন

প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ নিশ্চিত হয়েছে বাংলাদেশের মেয়েদের। করোনার নতুন ভ্যারিয়েন্টের কারণে জিম্বাবুয়ের হারারেতে মেয়েদের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ বাতিল হওয়ায় টিকিট পেয়ে গেল টাইগ্রেসরা।

এবারের বিশ্বকাপে স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এরইমধ্যে জায়গা পেয়েছে মূল পর্বে। সঙ্গে এবার যোগ দিল-বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ২০২২ সালে মার্চে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট দিয়েই ওয়ানডে বিশ্বকাপে অভিষেক হবে টাইগ্রেসদের।

বাছাই পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারায় বাংলাদেশ। পরের ম্যাচে জয় পায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয় পায় নিগার সুলতানারা। এরপর থাইল্যান্ডের কাছে হারলেও গ্রুপ এ তে শীর্ষেই ছিলেন তারা। অন্যদিকে গ্রুপে শীর্ষে থাকায় বাংলাদেশের সঙ্গে পরের পর্বে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

আইসিসির টুর্নামেন্ট প্রধান ক্রিস টেলি বাছাই পর্ব বাতিল নিয়ে বলেছেন, ‘আমরা খুবই হতাশ যে টুর্নামেন্টটি বাতিল করতে হয়েছে। কিন্তু খুবই অল্প সময়ের মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞাগুলো দেওয়া হয়েছে। দলগুলো আবার না ফিরতে পারার শঙ্কা আছে। তাই টুর্নামেন্ট বাতিল করতে হয়েছে।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com