ইউকে বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
হেডলাইন

যুক্তরাজ্যের ল্যাবে ৪৩ হাজার ভুয়া করোনার রিপোর্ট

যুক্তরাজ্যের ল্যাবে ৪৩ হাজার ভুয়া করোনার রিপোর্ট

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : করো’নাভাই’রাস আ’ক্রান্ত মানুষদেরকে ভুল করে কোভিড ‘নেগেটিভ’ সনদ দেওয়ার অ’ভিযোগ পাওয়া গেছে যু’ক্তরাজ্যের এক ক্লিনিকের বি’রুদ্ধে।

বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, করো’নার প্রায় ৪৩ হাজার ভু’য়া রিপোর্ট দিয়েছে ওই হাসপাতা’লের ল্যাব। ল্যাবটি থেকে করো’নাভাই’রাস আ’ক্রান্তদেরকে পজিটিভ রিপোর্ট না দিয়ে দেওয়া হয়েছে করো’না নেগেটিভ রিপোর্ট। দেশটির স্বাস্থ্য নিরাপত্তা সংস্থা ‘ইউকেএইচএসএ’ শুক্রবার (১৫ অক্টোবর) প্রায় ৪৩ হাজার ভু’য়া সনদ দেওয়ার প্রমাণ পাওয়ার কথা জানিয়েছে। ইউকেএইচএসএ কর্তৃপক্ষ ঘটনাটি ত’দন্তের নির্দেশও দিয়েছে।

ইউকেএইচএসএ’র এক বিবৃতিতে বলা হয়, ৮ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবরের মধ্যে ল্যাব টেস্টের এসব ভুল রিপোর্ট পেয়েছে নমুনা দাতারা। এর মধ্যে বেশির ভাগই দক্ষিণ-পশ্চিম ইংল্যান্ডের বাসিন্দা।

মিথ্যা ও নেতিবাচক পরীক্ষার ফলাফলের প্রতিবেদনের কারণে সেন্ট্রাল ইংল্যান্ডের ওলভা’রহ্যাম্পটনের ল্যাবটিতে আরটি-পিসিআর পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য সুরক্ষা কর্তৃপক্ষ।

সরকার বলছে, এলএফডির তুলনায় পিসিআর পরীক্ষা বেশি নির্ভুল হয়। তাই এলএফডি পরীক্ষায় পজিটিভ শনাক্ত হওয়ার পর পিসিআর পরীক্ষায় নেগেটিভ ফল এলে মানুষ সেলফ-আইসোলেশনে থাকা বন্ধ করতে পারে। যা অন্যদের মধ্যে করো’না সংক্রমণের ঝুঁ’কি সৃষ্টি হয়।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com