ইউকে শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
হেডলাইন

ব্রিটেনে সব থেকে কম দামে পন্য পাওয়া যায় কোথায়?

ব্রিটেনে সব থেকে কম দামে পন্য পাওয়া যায় কোথায়?

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : ব্রিটেনে বসবাসরত সবাই গ্রোসারি শপ থেকে তাদের প্রয়োজনীয় পন্য কিনে থাকে। আর এইসব পন্য কিনতে তারা কখনও যাচ্ছে টেসকো, আসদা কিংবা সেইনসবারীর মতো সুপারশপগুলোতে। কিন্তু এইসব কেনাকা’টার ভিড়ে কখনও কি ভেবে দেখেছেন এতো সুপারশপের মধ্যে কোথায় সব থেকে কম দামে পন্য পাওয়া যায়।

সম্প্রতি সুপার মা’র্কেটগুলোর উপর এক সার্ভেতে দেখা গিয়েছে জার্মান ভিত্তিক সুপার মা’র্কেট আলদিতে সব থেকে কম দামে পন্য পাওয়া যায় বলে জানানো হয়েছে। আর সব থেকে বেশি অর্থ গুনতে হয় ওয়েটর‍্যাসে কেনাকা’টা করতে গিয়ে।

ক্রেতাদের কেনাকা’টার উপর ভিত্তি করে করা এই জ’রিপের কিছু নির্দিষ্ট পন্য কিনতে আলদিতে খরচ হয় ২৪ পাউন্ড ৩ পেন্স। সেখানে একই পন্য কিনতে লিডেলে খরচ হচ্ছে ২৪ পাউন্ড ৪০ পেন্স। আর ওয়টর‌্যোসে খরচ হচ্ছে ৩৩ পাউন্ডের বেশি। এদিকে একই পন্য কিনতে আসদায় গুনতে হচ্ছে ২৬ পাউন্ড ১৯ পেন্স আর সেইন্সবারীতে গুনতে হচ্ছে ২৭ পাউন্ড ৯৫ পেন্স।

অন্যদিকে ম’রিসন ও টেসকোতে একই দামের পন্য কিনতে খরচ হচ্ছে ২৮ পাউন্ড ৩১ পেন্স। এছাড়া আর একটি শপ ওকাডোতে খরচ হচ্ছে ২৯ পাউন্ড ৮৪ পেন্স। বলা হচ্ছে আলদি ও লিডেলের কেনাকা’টার মূল্য প্রায় কাছাকাছি। সেই বিবেচনায় ব্রিটেনে কেনাকা’টার ক্ষেত্রে এই দুইটি সুপারশপে সব থেকে কম অর্থ গুনতে হয় ক্রেতাদের।

বিষয়টি নিয়ে সুপার মা’র্কেটগুলোর পক্ষ থেকে বলা হয়েছে, প্রতিনিয়ত দাম ওঠানামা করে। তবে আলদি ও লিডেলের দাম সবসময়ই কাছাকাছি থাকে। অন্যদিকে তৃতীয় হিসেবে আসদার অবস্থান রয়েছে। অন্যদিকে টেসকো, ম’রিসন ও সেইন্সবারীর পন্যের দাম কাছাকাছি। সেক্ষেত্রে এই সুপারশপগুলোর দাম ১ পাউন্ডের হের ফের হয়।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com