ইউকে রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১
হেডলাইন

শ্রীমঙ্গলে উপ-নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

শ্রীমঙ্গলে উপ-নির্বাচনে ৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ প্রার্থী।

সোমবার (১৩ সেপ্টেম্বর) শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন অফিসে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আলমগীর হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দেন ৪ প্রার্থী।

মনোনয়নপত্র জমা দেয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শ্রীমঙ্গল সদর ইউনিয়নের সদ্য সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ভানুলাল রায়, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মৌলভীবাজার জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির সদস্য মিজানুর রব এছাড়াও এই নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে দুজন বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

তারা হলেন, সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রেমসাগর হাজরা এবং উপজেলা কৃষক লীগের সভাপতি ও শ্রীমঙ্গলের সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আফজল হক।

সোমবার সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। প্রথমেই মনোনয়নপত্র জমা দেন প্রেমসাগর হাজরা। প্রেমসাগরের অনুসারীরা মিছিল নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন তারপর আসেন অনুসারীদের নিয়ে মনোনয়নপত্র জমা দিতে আসেন আফজল হক। আওয়ামী লীগ প্রার্থী মনোনয়ন জমা দেয়ার সময় আওয়ামী লীগ সহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সাথে নিয়ে মনোনয়ন জমা দেন।

এদিকে জাতীয় পার্টির প্রার্থী মিজানুর রব তার দলের নেতাকর্মীসহ সবার শেষে মনোনয়নপত্র দাখিল করেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন অফিসার তপনজ্যোতি অসীম জানান, যে চারজন প্রার্থী মনোনয়নপত্র কিনেছিলেন তারা সবাই মনোনয়নপত্র দাখিল করেছেন এখন যাচাই বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মনোনয়নপত্র যাচাই বাছাই হবে ১৪ সেপ্টেম্বর, আপিল করা যাবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত, আপিল নিষ্পত্তি হবে ১৮ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ হবে ২০ সেপ্টেম্বর।

উল্লেখ্য, গত ২১ মে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেবের মৃত্যুতে এই পদটি শূন্য হয়। আগামী ৭ অক্টোবর এই পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে আগামী ৭ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে, এই উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৩ হাজার ৯১৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ১৯৬ ও নারী ভোটার ১ লাখ ১৫ হাজার ৭২১ জন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com