ইউকে রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১
হেডলাইন

আফগানিস্তানকে হারিয়ে সিরিজ শুরু বাংলাদেশের যুবাদের

আফগানিস্তানকে হারিয়ে সিরিজ শুরু বাংলাদেশের যুবাদের

আগে ব্যাট করতে গিয়ে আ’ফগা’নিস্তানের যুবাদের বোলিং আক্রমণে অল্প রানে আ’ট’কে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে অল্প পুঁজি তাড়ায় জ্বলে উঠলেন বোলাররা। রোমাঞ্চকর ম্যাচে দল পেল দারুণ জয়।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আ’ফগা’নিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ১৬ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগে ব্যাট করে বাংলাদেশের করা ১৫৪ রানের জবাবে ১৩৮ রানে অলআউট হয়েছে আ’ফগা’নরা। বাংলাদেশের হয়ে পেসার রিপন মন্ডল ২০ রানে নিয়েছেন ৪ উইকেট।

টস জিতে ব্যাট করতে গিয়ে মফিজুল ইস’লাম, আরিফুল ইস’লাম’দের দ্রতই হারায় স্বাগতিকরা। কিন্তু দলের বিপর্যয়ে হাল ধরেন প্রান্তিক নওরোজ নাবিল। আইচ মোল্লাহকে নিয়ে আনেন ৬০ রানের জুটি। আইচ ২২ করে ফেরার পর ফিফটির দিকে এগুচ্ছিলেন প্রান্তিক। তবে ৪২ রান করে শহিদুল্লাহ হাসানির বলে থামতে হয় তাকে।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক মেহরুব হাসান। বাকিদের আসা যাওয়ার মাঝে দলকে একা টানেন তিনি। শেষ ব্যাটসম্যান হিসেবে ৪৯ রানে থামেন মেহরুব।

অল্প পুঁজি নিয়ে নেমে আ’ফগা’ন ইনিংসে শুরুতেই আ’ঘাত হানেন পেসার রিপন মন্ডল। সুলাই’মান আরাবাজিকে তিনি তুলে নেওয়ার পর দ্বিতীয় উইকে’টে প্রতিরোধ গড়ে আ’ফগা’নরা। সুলাই’মান সাফি আর অধিনায়ক ইজাজ আহমেদ মিলে পান জুটি। ৪২ রানের এই জুটি থামান মেহরুব। বাংলাদেশের স্পিনারদের তোপে এরপর নিয়মিতই উইকেট হারাতে থাকে আ’ফগা’নরা। নাঈমুর রহমানের বলে ৪৮ করা সাফি থামতে ম্যাচ হেলে আসে বাংলাদেশের দিকে।

শেষ দিকে রিপন আর আশিক মিলে মুড়ে দেন আ’ফগা’নদের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৩৮.৩ ওভা’রে ১৫৪ (প্রান্তিক ৪২, মফিজুল ৫, আরিফুল ০, আইচ ২২, মেহরুব ৪৯, তাহ’জিবুল ৭, রিপন ০, কিবরিয়া ১, নাইমুর ৪, শামসুল ০ ; আশিকুর ১* ; বিলাল ৪/২১, ই’মা ১/২০, খারতে ০/২৯, আহমাদজি ০/১৩, নাবিদ ২/২৭, হাসানি ৩/৩৮)

আ’ফগা’নিস্তান: ৪৮.২ ওভা’রে ১৩৮ (সুলাই’মান ৪৮, ইজাজ ১৮, নাজুবুল্লাহ ৫, আহমাদজাই ৫, খারতে ২৬, ‌ জাজাই ০, নাবিদ ১১, বিলাল ১ , হাসানি ৭*, আরব ১ ; আশিক ২/২৫, রিপন ৪/২০, কিবরিয়া ০/৭, মেহরুব ১/১৭, আইচ ০/২৪, আরিফুল ১/১১, নাঈমুর ২/৩১)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১৬ রানে জয়ী।

সিরিজ: পাঁচ ম্যাচ সিরিজে বাংলাদেশ ১-০ তে এগিয়ে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com