ইউকে শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
হেডলাইন

চাকরীর বিজ্ঞপ্তি ঝুলছে, কর্মী নেই ব্রিটেনে

চাকরীর বিজ্ঞপ্তি ঝুলছে, কর্মী নেই ব্রিটেনে

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : প্যান্ডামিক, বেক্সিট, অ’ভিবাসন নীতির পরিবর্তন এবং ট্যাক্সর নিয়ম পরিবর্তনের কারনে যু’ক্তরাজ্যে বর্তমানে ১ লাখ ৬৬ হাজারের কর্মী কাজে ফেরেনি। এছাড়া করো’না পরবর্তী সময় যু’ক্তরাজ্যে ৯ লাখ ৫৩ হাজার কর্মী সংকট রয়েছে বলে জাতীয় পরিসংখ্যান ব্যুরো থেকে জানানো হয়েছে।

খাদ্য পন্য পরিবহনের জন্য ড্রাইভা’র, রেস্টুরেন্ট গুলোতে খাবার প্রস্তুত ও ক্রেতাদের পরিবেশন করার জন্য কর্মী, রোগীদের সেবা দেওয়ার জন্য পর্যাপ্ত পরিমান নার্স ও কেয়ার ওয়ার্কার সংকটে রয়েছে যু’ক্তরাজ্য। গত সপ্তাহে দেশটিতে ১ লাখ ৯৩ হাজার চাকরীর বি’জ্ঞপ্তি দেওয়া ছিলো বিভিন্ন চাকরির ওয়েব সাইটে।

যু’ক্তরাজ্যের সুপার মা’র্কেট গুলোর পক্ষ থেকে বলা হয়েছে, খাদ্য সংকট চূড়ান্ত আকারে পৌঁছেছে। করো’নাকালীন সময়েও এমন সংকট তৈরি হয় নি। সর্বশেষ তথ্যমতে, সুপার মা’র্কেট গুলোতে মুরগীর মাংস, মুরগীর মাংসের তৈরিকৃত খাদ্য, দুধ, দুধজাতীয় খাদ্য, বিয়ারসহ বেশ কিছু পন্যের ভ’য়াবহ ঘাটতি তৈরি হয়েছে।

ব্যবসায়ীরা বলছেন, শুধু মাত্র খাদ্য সংকটই নয় স্টেশন গুলোতে তেল নাই। আর এর কারন গাড়ির স্টেশন গুলোতে তেল আনা ও পরিপূর্ন করার জন্য লোক পাওয়া যাচ্ছে না। এদিকে যু’ক্তরাজ্যে নার্স ও কেয়ার ওয়ার্কার সংকট প্রসঙ্গে ইউকে হোম কেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ড. জেন টাউনসন জানান, তার দেখা সব থেকে খা’রাপ সময় এইটি। কর্মী সংকটের কারনে বেশিরভাগ মানুষকে ওভা’রটাইম করতে হচ্ছে।

অন্যদিকে ব্যবসা প্রতিষ্ঠানগুলো বলছে, চাকরির বি’জ্ঞপ্তি দিয়ে তারা বিভিন্ন বিজ্ঞাপন দিলেও কর্মী পাচ্ছেন না।

সর্বশেষ তথ্যমতে, গত সপ্তাহে বিভিন্ন চাকরির ওয়েব সাইটে ৭ হাজার ১৯৬ জন লরি ড্রাইভা’রের বি’জ্ঞপ্তি ছিলো। ৭৯ হাজার ১২৩ জন নার্স ও ৪৯ হাজার ৭৫১ জন কেয়ার ওয়ার্কারের জন্য কর্মস্থল খালি রয়েছে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com