ইউকে রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১
হেডলাইন

চিকেন মিটবল পিজ্জা

চিকেন মিটবল পিজ্জা

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : খুবই লোভনীয় ও মুখরোচক একটি খাবার হচ্ছে পিজ্জা। আর এই পিজ্জা আমরা বিভিন্ন ভাবে খেয়ে থাকি। চীজ পিজ্জা, চিকেন পিজ্জা, বারবিকিউ পিজ্জা ও চকলেট পিজ্জা। তবে কখনো কি চিকেন মিটবল পিজ্জা খেয়েছেন? না খেয়ে থাকলে আজই তৈরি করে খেয়ে দেখুন। এটি খেতে খুবই সুস্বাদু। তৈরি করাও খুব সহজ। চলুন তবে জেনে নেয়া যাক চিকেন মিটবল পিজ্জা রেসিপিটি-

উপকরণ: ময়দা দুই কাপ, ঈস্ট এক চা চামচ, লবণ স্বাদ মতো, চিনি দুই চা চামচ, ডিম একটি, তেল তিন চা চামচ, গরম দুধ আধা কাপ, চিকেন ২৫০ গ্রাম।

চিকেন ম্যারিনেট করার উপকরণ: আদা এক চা চামচ, রসুন এক চা চামচ, তন্দুরি মশলা এক চা চামচ, টক দই দুই টেবিল চামচ।

পিজ্জা সাজানো জন্য: স্যুইট কর্ন সিদ্ধ আধা কাপ, পেঁয়াজ কুচি আধা কাপ, ক্যাপ্সিকাম কুচি আধা কাপ, চীজ প্রয়োজন মতো, অরিগ্যানো প্রয়োজন মতো, চিলি ফ্লেক্স প্রয়োজন মতো, সস প্রয়োজন মতো।

প্রণালী: প্রথমে ডো বানিয়ে গরম জায়গায় রাখতে হবে যতক্ষণ না এটা ফুলে দ্বিগুণ হয়। এরমধ্যেই ম্যারিনেট করা চিকেন টা কষিয়ে রেডি করে নিন। এবার একটা পিৎজার ট্রাই তেল লাগিয়ে তার মধ্যে ডো টা গোল করে বেলে রাখুন। এখন একটি চুরির সাহায্যে চারপাশ কেটে নিন। এবার এক একটি ধরে একটি করে রান্না করা চিকেন এর পিস দিয়ে মুড়ে নিন।

এবার পিৎজার মাঝখানে প্রথমে পিৎজা সস তারপর একে একে চিকেন, পেঁয়াজ, ক্যাপ্সিকাম, চীজ দিয়ে সাজিয়ে ওপরে ওরেগানোর চিলি ফ্লাকস ছড়িয়ে দিন। এবার পিৎজার সাইড ডিমের গোলা দিয়ে ব্রাশ করে আগে থেকে ১৭০ ডিগ্রি সেলসিয়াস তাপে প্রি-হিট ওভেনে ১২ মিনিট বেক করুন। ব্যস, হয়ে গেল চিকেন মিটবল পিজ্জা। এবার নামিয়ে পরিবেশন করুন বিকেলের নাস্তায় চায়ের সঙ্গে চিকেন মিটবল পিজ্জা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com