ইউকে বৃহস্পতিবার, ৬ মে ২০২১
হেডলাইন

যে ৮ বিভাগে ঝড়ো হাওয়াসহ শিলাবৃষ্টির পূর্বাভাস

 

ইউকে বাংলা অনলাইন ডেস্ক : দেশের ৮ বিভাগে আজ দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি কোথাও কোথাও ঘণ্টায় ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

সোমবার (৩ মে) বেলা ১২টার দিকে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক এসব তথ্য জানান। তিনি বলেন, এ সময়ে যেখানেই বৃষ্টি হবে, সেখানের বৃষ্টির সঙ্গে দমকা অথবা ঝড়ো হাওয়া থাকবে।

তিনি জানান, কখন কোথায় বৃষ্টি শুরু হচ্ছে তা বলা যাবে ঘণ্টাখানেক আগে। ধারণা করা হচ্ছে দুপুরের পর থেকে দেশের কিছু কিছু জায়গায় ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হবে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঢাকা, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, নোয়াখালী, ফেনী, পটুয়াখালী ও খেপুপাড়া অঞ্চলসহ খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু দাবদাহ বয়ে যাচ্ছে এবং তা অধিকাংশ স্থানে প্রশমিত হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকতে পারে। আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৮৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে চাঁদপুরে ৪৯ মি.লি.। এছাড়া রাজারহাটে ৩৯, কুমিল্লায় ১৬, ঢাকায় ৯ মি.লি. সহ বিভিন্ন অঞ্চলে সামান্য বৃষ্টি হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com