ইউকে শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
হেডলাইন

এই ছবি কোনো নাটক অথবা ফিল্মের নয়!

◻️আ বু সা ঈ দ আ ন সা রী◻️

মা ও মেয়ে দুজনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুটি বিছানায় পাশাপাশি অবস্হান করছেন, মায়ের মাস্ক খোলা হলেই তিনি চলে যাবেন পৃথিবীর সীমা ছেড়ে বহুদূর! জীবনের শেষ মূহুর্তে একজন আরেকজনের হাত ধরে আছেন, এই স্পর্শ শেষ স্পর্শ! কিন্তু এই স্পর্শের আবেগ শেষ হবার নয়, এই স্পর্শের বেদনা, মর্ম শুধু তাঁরাই বুঝবে যারা একে অপরের হাতকে শেষবারের জন্যে হলেও ধরে রেখেছে।

কি নির্মম, নিষ্ঠুর তুমি করোনাভাইরাস! মানুষকে কতো অসহায় বানিয়ে দিলে, হায়!! তারপর, মাস্ক খুলে ফেলা হলো, যা হবার তাই হলো, মা মারিয়া রিকোকে চিরদিনের জন্য হারিয়ে ফেললেন মেয়ে এ্যানাবেল সারমা, এ নির্মম অন্তিম যাত্রা ঘটেছে ১লা নভেম্বর ইংল্যান্ডের Leicster Royal Infirmary হাসপাতালে। অক্টোবরের একই দিন তারা দুজনে হাসপাতালে ভর্তি হন।

ভ্যারিয়ান্ট ভাইরাসের তান্ডবে লন্ডভন্ড বিলেত। সমস্ত দেশ জুড়ে তৃতীয় লকডাউন শুরু হলো আজ থেকে। তারপরও অনেকে আমরা সচেতন নেই, মাস্ক না পরেই এখানে সেখানে চলে যাই, অনেকে এখনো মনে করে এটা একটা conspiracy কিংবা hoax. যেখানে প্রতিদিন ৫০/৬০,০০০ মানুষ আক্রান্ত হচ্ছেন শুধুমাত্র ইংল্যান্ডেই। ঘোর অমানিশায় কাটছে বিলেতবাসী, কবে যে তা কেটে যাবে তা রাহমানুর রাহিম আল্লাহ তায়ালা ছাড়া কেউ বলতে পারবে না। দ্বিতীয় বিশ্বেযুদ্ধের পর এটাই এদেশের সবচেয়ে বড়ো বিপর্যয়!

আমার মনে আছে আমার শাশুড়ী মারা যাবার সময় এক নির্মম দৃশ্যের অবতারণ হয়েছিলো, তখন শুক্রবার ৪ এপ্রিল ২০২০, তিনি করোনাভাইরাসের আক্রমণে চলে যান, তখন তার হাসপাতালের বিছানায় তিনি একাই ছিলেন, কাউকে ঢুকতে দেয়া হয়নি। বাসায় আমার স্ত্রী তখন অঝোর ধারায় কাঁদছিলেন, এদিকে আমিও ভাইরাসে আক্রান্ত, তাকে ভালোভাবে শান্তনা দিতে পারিনি!

তবে আমরা আশাবাদী, ইনশাল্লাহ এ ঘোর অমানিশা কেটে যাবে। ‘’এই আকাশ মেঘে ঢাকা রবে না, আলোয় আলোয় হেসে উঠবে। এ নদী গতিহীন হবে না, সাগরের পানে শুধু ছুটবে…।’’

হে করোনাভাইরাসের মালিক, আপনি আমাদের প্রতি দয়া করুন। এ ভাইরাসের কবল থেকে আমাদেরকে মুক্তি দিন, আমাদের দোয়া, চোখের পানিকে কবুল করে নিন।

আমিন।

ছবি বিবিসি সূত্রে প্রাপ্ত।

জানুয়ারী ৫, ২০২১।। লন্ডন, ইংল্যান্ড।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন :

সর্বশেষ সংবাদ

ukbanglaonline.com